বস্তিবাসীদের ফ্ল্যাট সুবিধার ঘোষণা প্রধানমন্ত্রীর

ডেস্ক রিপোর্টঃ রাজধানীতে ফ্ল্যাট সুবিধা দেয়ার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বস্তিবাসীদের জীবনমান উন্নত করার জন্য  এ ঘোষণা দিয়েছেন তিনি।

শুক্রবার গুলশানের ইয়ুথ ক্লাব মাঠে নির্বাচনী জনসভায় তিনি এ ঘোষণা দেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতউল্লাহর সভাপতিত্ব বেলা পৌনে ৩টায় জনসভা শুরু হয়। প্রধানমন্ত্রী আসেন পৌনে ৪টার দিকে।

শেখ হাসিনা তার ভাষণে বলেন, ‘ঢাকায় বস্তি আছে। সেখানে তারা মানবেতর জীবন-যাপন করেন। তাদের এভাবে আর থাকতে হবে না। আমরা তাদের জন্য ফ্ল্যাট করে দেব। দৈনিক, সাপ্তাহিক, মাসিক হারে, যে যেভাবে চাইবেন এসব ফ্ল্যাট ভাড়া নিয়ে বসবাস করতে পারবেন।’

তিনি বলেন, ‘ইতোমধ্যে আমরা এই প্রকল্প নিয়েছি। আগামীতে সরকার গঠন করতে পারলে এটা বাস্তবায়ন করব।’

বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘রাজধানীর মানুষের জীবনযাত্রাকে সহজ করতে আমরা মেট্রোরেল করছি। আগামীতে সরকার গঠন করতে পারলে পাতাল রেল চালু করব। ইতোমধ্যে এই প্রকল্পের জন্য আমরা সারা ঢাকা শহরে সার্ভে শুরু করেছি।’

সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা ইয়ুথ ক্লাব মাঠে জড়ো হন। তারা নৌকার প্রতিকৃতি নিয়ে, নেচে-গেয়ে উল্লাস করেন। প্রার্থীদের পোস্টার ও ব্যানার হাতেও বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ঢাকা ও ঢাকার বাইরে কয়েকটি স্থানে ৫টি জনসভা করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ ছাড়া ১০টি জেলায় ভিডিও কনফারেন্স করবেন তিনি।

গুলশানের পর আগামী ২৪ ডিসেম্বর কামরাঙ্গীচরে নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। এরপর ২২ ডিসেম্বর সিলেট এবং ২৩ ডিসেম্বর রংপুরের একাধিক নির্বাচনী জনসভায় ভাষণ দিবেন।

গত ১২ ডিসেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করে কোটালীপাড়ার জনসভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে একাদশ জাতীয় সংসদের নির্বাচনী প্রচারণা শুরু করেন শেখ হাসিনা। পরদিন ঢাকায় ফেরার পথে তিনি ফরিদপুর, রাজবাড়ী, মানিকগঞ্জ ও সাভারে আরও সাতটি স্থানে পথসভায় বক্তব্য রাখেন।

Leave A Reply

Your email address will not be published.