বাংলাদেশে শুরু হচ্ছে বিপিএলের মতো আরও একটি টি-২০ লীগ

ডেস্ক রিপোর্টঃ চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে বিদেশি খেলোয়াড়দের তুলনায় দেশিরা নিজেদের প্রমাণ করতে পারছেন না। বিপিএলের মূল লক্ষ্যই হচ্ছে দেশি নতুন ক্রিকেটারদের খোঁজে আনা। কিন্তু বিদেশিদের ভিড়ে দেশিরা নিজেদের প্রমাণ করার সুযোগ পান না।

আর তাই দীর্ঘদিন ধরেই দেশি ক্রিকেটারদের নিয়ে আরো একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করার দাবি চলছে। দেশি ক্রিকেটারদের নিয়ে আরেকটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের কথা কিছুদিন আগেই বলেছিলেন শাহরিয়ার নাফিস ও মুশফিকুর রহিম।

মূলত এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের মাধ্যমে নতুন ক্রিকেটার বের হওয়ার পাশাপাশি পুরনো ক্রিকেটাররাও আরো দক্ষ হতে পারবে। সর্বশেষ ২০১৩ সালে বিজয় দিবস টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট দেখেছিল বাংলাদেশের ক্রিকেট অঙ্গন।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে ভেবেছে কিন্তু নানা ঝামেলায় সেটি আলোর মুখ দেখেনি। তবে প্রিমিয়ার লিগে টি-টোয়েন্টি যোগ হবে বলেই জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

 

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ঢাকা প্রিমিয়ার লিগে আমরা যে ম্যাচ খেলি, তার সঙ্গে টি-টোয়েন্টিও যোগ করব। এটা একসময় ছিল। এটা হলে অবশ্যই কিছু খেলোয়াড় বেরিয়ে আসবে। তবে এটা এ মৌসুমেই হবে কি না, বলা মুশকিল। তবে আমাদের মাথায় যখন এসেছে, আমরা তো চেষ্টা করবই।’

Leave A Reply

Your email address will not be published.