বিশ্ব সেরা ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় তামিম

ওয়ানডে ক্রিকেটের বিশ্বের সেরা ব্যাটসম্যান কে? উত্তরটা দিতে বেশি কষ্ট করতে হবে না। তার নাম ভিরাট কোহলি। ২০১৮ সালেও যিনি আইসিসি বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

তবে শুধু ২০১৮ নয়, ২০১৫ সালের পর থেকে হিসাব করলে বিশ্বের সেরা পাঁচ ব্যাটসম্যানের তালিকায় আছেন টাইটগার ক্রিকেটার তামিম ইকবাল। হিসাব করা হয়েছে অন্তত ৭৫০ বা তার বেশি রান করেছে এমন তারকাদের গড় নিয়ে।

তালিকায় সবার উপরে আছে ভিরাট কোহলি। ৬১ ম্যাচের ৬১ ইনিংসে ব্যাটিং করে ৮১.৮৭ গড়ে রান করেছেন ৪ হাজার ৮৪৮। দুই নম্বরে আছেন রস টেলর। ৫১ ম্যাচের ৪৮ ইনিংসে ব্যাটিং করে তিনি রান করেছেন ২৫৮০ যার গড় ৬৯.৭২।

তালিকার তিনে আছেন রোহিত শর্মা। ৬১ ম্যাচের ৬১ ইনিংসে ব্যাটিং করা এই তারকা ৬৫.৭৫ গড়ে রান করেছেন ৩৪১৯। চার নম্বরে আছেন ইমাম উল হক, ১৭ ম্যাচের ১৭ ইনিংসে ব্যাটিং করে রান করেছেন ৯০৫ যার গড় ৬৪.৬৪।

তালিকার পাঁচে আছে তামিম ইকবাল। ৪৫ ম্যাচের ৪৪ ইনিংসে ব্যাটিং করে ৬২.৮৩ গড়ে রান করেছেন ২৩২৫। তামিমের পেছনে আছেন জো রুট (৩১৪৪ রান ও গড় ৬১.৬৪), মার্টিন গাপটিল (২৩৯০ রান, গড় ৪৯.৭৯), কেন উইলিয়ামসন (২৬৩০ রান, গড় ৪৭.৮২) এবং শিখর ধাওয়ান (২৪৮৩ রান, গড় ৪৫.৯৮)।

Leave A Reply

Your email address will not be published.