নিউজিল্যান্ড সিরিজের জন্য টাইগারদের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা বিসিবির

বিপিএল শেষ হতে না হতেই আসছে ফেব্রুয়ারিতেই নিউজিল্যান্ড সফর। আর এই সফরের জন্য ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হবে কাল বুধবার।

এমনটাই জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। দলে লম্বা সময় পর দলে ফিরছেন পেসার তাসকিন আহমেদ। তবে বাদ পড়তে যাচ্ছেন আরিফুল ও আবু হায়দার রনি। ৬ ও ৮ ফেব্রুয়ারি দুই ভাগে ভাগ হয়ে নিউজিল্যান্ড যাবে বাংলাদেশের ওয়ানডে দল।

নিউজিল্যান্ড সফরের বাকি তিন সপ্তাহ। ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ওয়ানডে সিরিজের জন্য গেলো ২০ জানুয়ারির মধ্যে বাংলাদেশ দল ঘোষণার কথা থাকলেও, নির্বাচকরা দুর্বিণ দৃষ্টি রেখেছিলেন বিপিএলে। কিন্তু, যে আশায় চেয়েছিলেন নির্বাচকরা তা পূরণ করতে পারেনি দেশি ক্রিকেটাররা। তাই নিউজিল্যান্ড সফরে কোনো চমক নয়। অভিজ্ঞদের ওপর আস্থা ক্রিকেট বোর্ডের।

নিউজিল্যান্ড সফরে বাড়তি একজন পেসার রেখে ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণার পরিকল্পনা আছে ক্রিকেট বোর্ডের। যদি শেষ পর্যন্ত ১৫ সদস্যের দল নাই হয়। সেক্ষেত্রে কপাল খুলতে পারে বিপিএলে দুর্দান্ত বোলিং করা শফিউল ইসলামের।

বিপিএলে আগুণ ঝরা বোলিংয়ে দলে ফিরছেন তাসকিন আহমেদ। তবে, বাদ পড়তে যাচ্ছেন আবু হায়দার রনি ও আরিফুল হক। নিউজিল্যান্ডের এই স্কোয়াড’ই এক প্রকার ২০১৯ বিশ্বকাপের দল।

ইংল্যান্ড বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড সফরের এই দল থেকে অন্তত ১২ জন ক্রিকেটারের জায়গা নিশ্চিত। বাকি ২ থেকে ৩ জন সুযোগ পেতে যাচ্ছে নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজে। তারা যদি প্রত্যাশিত ফর্ম না দেখাতে পারেন তাহলে, বিবর্ণ হয়ে পড়বে ইংল্যান্ড বিশ্বকাপ খেলার বাসনা।

নিউজিল্যান্ডে বাংলাদেশের পুরনো অভিজ্ঞতা সন্তোষজনক নয়। আর তাই বাড়তি পরিকল্পনায় চোখ বোর্ড কর্তাদের। এ প্রসঙ্গে নান্নু বলেন, ‘নিউজিল্যান্ডের জন্য তো অবশ্যই আমাদের মাথায় আছে। আমরা টীম ম্যানেজমেন্টের সাথে বসে আলাপ করব। আমাদের একটা পরিকল্পনা আছে আমরা এটা নিয়ে বসবো।’

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

বাংলাদেশের সম্ভাব্য স্কোয়াড:
মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহম্মদ মিথুন, মোস্তাফিজুর রহমান, মেহেদি মিরাজ, রুবেল হোসেন, সাউফউদ্দিন, নাজমুল অপু, তাসকিন আহমেদ।

স্ট্যান্ডবাই: শফিউল ইসলাম।

Leave A Reply

Your email address will not be published.