ভারত-নিউজিল্যান্ডের ম্যাচে যে অদ্ভূত ঘটনার সাক্ষী হলো বিশ্ববাসী

বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়, অনেক সময় খেলা বন্ধ করে দিতে হয় সূর্যের আলো কম থাকলে আলোকস্বল্পতায়ও। তবে সূর্যের আলোর কারণেই খেলা বন্ধ হয়ে গেছে, এমনটা কখনও শুনেছেন?

নেপিয়ারে ভারত আর নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডেতে এমন অদ্ভূত ঘটনাই ঘটলো। সূর্যের কারণে খেলা বন্ধ রাখতে হলো।

নিউজিল্যান্ডকে মাত্র ১৫৭ রানে অলআউট করে ব্যাটিংয়ে নেমেছিল ভারত। বিনা উইকেটে ৪১ রান নিয়ে বিরতিতে গিয়েছিল তারা। বিরতির পর মাত্র এক ওভার খেলা চলল, এরপর সূর্যের কারণে আবারও বন্ধ করে দিতে হলো ম্যাচ।

না, ভুল শুনছেন না। নেপিয়ারের ম্যাকলারেন পার্ক মাঠে সূর্যটা এমন অবস্থানেই দাঁড়িয়েছে যে সেটার আলো সরাসরি পড়ছে ব্যাটসম্যানের চোখে। তাতে বাধ্য হয়েই খেলা বন্ধ করে দিতে হয়েছে।

এই মাঠে অবশ্য এমন ঘটনা এবারই প্রথম নয়। বছর দুই আগে বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার একটি টি-টোয়েন্টি ম্যাচে একই কারণে কিছুক্ষণ ম্যাচ বন্ধ রাখতে হয়েছিল। চলতি বছরের ১৯ জানুয়ারি ঘরোয়া সুপার স্ম্যাশ ম্যাচেও এমন ঘটনা ঘটে।

তবে দক্ষিণ আফ্রিকান আম্পায়ার শন জর্জ এমন ঘটনা দেখে অবাক। জানালেন, ১৪ বছরের আম্পারিং ক্যারিয়ারে সূর্যের কারণে খেলা বন্ধ হতে দেখেননি তিনি।

Leave A Reply

Your email address will not be published.