মাশরাফির নির্দেশেই ওকে নিউজিল্যান্ড সিরিজে দলে রাখতে হয়েছেঃ নান্নু

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। বুধবার বিকালে মিরপুরে বিপিএলের প্রথম ম্যাচে শেষে সংবাদ সম্মেলনে এই দল ঘোষণা করেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

আগামী মাসেই নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। সেই সফরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে টাইগাররা। আর কিউইদের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজকে সামনে রেখে এরই মধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাব্বির রহমান সর্বশেষ ২০১৮ সালের উইন্ডিজ সফরে ওয়ানডে খেলেছিলেন। এরপর শৃঙ্খলা ইস্যুতে ছয় মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ হন তিনি। নিষেধাজ্ঞা অনুযায়ী দলে ফেব্রুয়ারি মাসের শেষের দিকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা। কিন্তু শাস্তি কমিয়ে নিউজিল্যান্ড সিরিজের দলে রাখা হয়েছে তাঁকে।

আর সেই দলে জায়গা পেয়েছেন সাব্বির রহমান। অফফর্ম, আচরণবিধি লঙ্ঘন করার কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ ছিলেন সাব্বির। কিন্তু শাস্তি কমিয়ে তাকে দলে রাখা হয়েছে। মূলত সাব্বিরকে অধিনায়ক মাশরাফির আবেদনেই দলে নেওয়া হয়েছে বলেই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সাব্বিরের পারফর্মেন্স, আমি পরিস্কার করে দেই। এটা সম্পূর্ণ আমাদের অধিনায়কের পছন্দের। ও খুব জোরালো ভাবে আমাদেরকে দাবি জানিয়েছে। এবং আমরা দুজনই এই পক্ষে অ্যাগ্রি করেছি। ওরা এমন একজনকে চাচ্ছে যারা লোয়ার মিডেল অর্ডারে ফাস্ট বোলারকে সামলাতে পারবে।

বিশ্বকাপের প্ল্যান করে, নিউজিল্যান্ডের প্ল্যান করেই ওকে নেয়া হয়েচ্ছে। দেখা যাক, অধিনায়ক যথেষ্ট আত্মবিশ্বাসী তার ব্যাপারে। আমিও আশাবাদি সে ফিরে আসবে।’

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াডঃ মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, নাঈম হাসান।

উল্লেখ্য, আগামী ১৩ ফেব্রুয়ারি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

Leave A Reply

Your email address will not be published.