‘হঠাৎ পেছন থেকে জড়িয়ে ধরে ও আমায়…’

‘হ্যাশট্যাগ মিটু’ঝড় এবার টলিউডেও। রসগোল্লা ছবি পরিচালক পাভেলের বিরুদ্ধে যৌন নিগ্রহর অভিযোগ করেছেন অভিনেত্রী অনুরুপা চক্রবর্তী। গত বৃহস্পতিবার ফেসবুকে দেওয়া এ স্ট্যাটাসে প্রায় তিন বছর আগের এক অভিজ্ঞতার কথা জানান অনুরূপা।

ফেসবুক পোস্টে অনুরূপা লিখেন, ‘বেশ কয়েক বছর আগে অডিশনের সূত্রে আলাপ হয় পাভেলের সঙ্গে, রসগোল্লা ছবির জন্য অভিনেতা অভিনেত্রীর খোঁজ চলছে তখন। সেই সময়ই তাকে চূড়ান্ত করেন পাভেল। এরপর প্রায়ই চিত্রনাট্য নিয়ে বসতেন তারা, পাভেলের নাকতলার বাড়িতেও যেতেন অভিনেত্রী।’

 

তিনি আরও লিখেছেন, ‘আমি তখন হতাশায় ভুগছি, তেল মাখা চুল, ঢলা কুর্তি আর মেকআপ ছাড়াই পৌঁছে যাই ওর (পাভেল) বাড়িতে। সেখানেই যৌন হেনস্থার শিকার হতে হয়। ওর আচরণে স্পষ্টই বোঝা গিয়েছিল আমাকে গরীব ঘরের মেয়ে মনে করেছিল পাভেল।’

‘‘একদিন হঠাৎই পেছন থেকে জড়িয়ে ধরে আমায় চুমু খেতে শুরু করে ও, আমি কোনোক্রমে নিজেকে ছাড়িয়ে নিয়ে পালিয়ে আসি সেখান থেকে”, লেখেন অভিনেত্রী।

অনুরূপার অভিযোগ বিবাহিত জীবন সুখের নয় এমন দুঃখও প্রকাশ করেন পাভেল, এমন কি তাকে বিয়ের প্রস্তাব দেন বলেও অভিযোগ অনুরূপার। যদিও অভিযোগ অস্বীকার করেছেন পরিচালক পাভেল। তিনি মনে করছেন ছবি মুক্তির আগে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে।

 

পাভেলের ভাষ্য, ২০১৬ সালের ঘটনা যদি হয়ে থাকে তাহলে এতদিন পর কেন বলা হচ্ছে, তখন তো আমায় কেউ চিনতো না কাজেই অনায়াসেই অভিযোগ আনা আরও সহজ ছিল। তবে তখন সবাই চুপ থেকে এখন আর ছবির মুক্তির আগেই এসব কথা বলছে।

এদিকে অনুরূপা বরছে, কার্যত ভয় পেয়ে, পরিস্থিতির চাপেই এতদিন মুখে কুলুপ এঁটেছিলেন তিনি।

প্রসঙ্গত, ‘বাবার নাম গান্ধিজী’ ছবি দিয়ে টলিউডে পা রাখেন পাভেল। তবে ‘রসগোল্লা’ ছবির মধ্যে দিয়েই জনপ্রিয় হন পরিচালক। অন্যদিকে, এই মুহূর্তে বিরসা দাশগুপ্তর ‘ক্রিসক্রস’ ছবিতে কাজ করেছেন অনুরূপা।

 

Leave A Reply

Your email address will not be published.