ভারত, পাকিস্তানকে হারালো বাংলাদেশের ‘কমলা রকেট’!

এবার প্যারিস জয় করলো ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ও নূর ইমরান মিঠুর পরিচালিত ছবি ‘কমলা রকেট’। ফ্রান্সে সদ্য সমাপ্ত দক্ষিণ এশিয়া চলচ্চিত্র উৎসব (ফেস্টিভ্যাল দ্যু ফিল্ম দ্য এশিয়া দ্যু সউড)-এর ষষ্ঠ আসরে ছবিটি প্রধান পুরস্কার ‘জুরি প্রাইজ’ জিতে নেয়।

গত ১২ই ফেব্রুয়ারি ফ্রান্সের প্যারিসে বসেছিল উপমহাদেশের আলোচিত ছবি নিয়ে চলচ্চিত্র উৎসব ‘ফেস্টিভ্যাল দ্যু ফিল্ম দ্য এশিয়া দ্যু সউড’ এর ৬ষ্ঠ আসর। ৬ দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে এবার ফোকাস ছিল এশিয়ার তরুণ নির্মাতাদের ছবি!

 

যেখানে ছবি নিয়ে হাজির হতে দেখা যায় ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও নেপালের তরুণ নির্মাতারা। উৎসবে উপস্থিত ছিলেন তারকা অভিনেতা ও নির্মাতারাও।

উৎসবে হাজির না হলেও প্রধান পুরস্কার (জুরি প্রাইজ) বাগিয়ে নেন বাংলাদেশের তরুণ নির্মাতা নূর ইমরান মিঠু। প্রতিযোগিতা বিভাগে ‘কমলা রকেট’সহ ছিল মোট ৭টি ছবি।

 

কথাসাহিত্যিক শাহাদুজ্জামানের ‘মৌলিক’ ও ‘সাইপ্রাস’ নামের দুটি গল্প অবলম্বনে ‘কমলা রকেট’-এর চিত্রনাট্য করেছেন শাহাদুজ্জামান ও মিঠু। ছবির গল্পে‘কমলা রকেট’ মূলত একটি স্টিমারের নাম। এই স্টিমারটিই পুরো বাংলাদেশের প্রতিনিধিত্ব করে।

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তৌকীর আহমেদ ও মোশাররফ করিম। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন জয়রাজ, সামিয়া সাঈদ, সেওতি, ডমিনিক গোমেজ, বাপ্পা শান্তনু, সুজাত শিমুল, শহীদুল্লাহ সবুজ, আবু রায়হান রাসেল।

 

Leave A Reply

Your email address will not be published.