এইমাত্র পাওয়া: পাক সেনাদের আক্রমণে ভারতের যুদ্ধবিমান মিরাজ-২০০০ বিধ্বস্ত

ভারতীয় যুদ্ধ বিমান পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন করে ভেতরে প্রবেশ করেছে বলে অভিযোগ করেছেন পাকিস্তানের ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশনস-আইএসপিআর ডিরেক্টর

জেনারেল মেজর জেনারেল আসিফ গফুর। মঙ্গলবার সকালে টুইট-বার্তায় জানান, পাকিস্তানের আকাশসীমা লঙ্ঘন করে মুজাফ্ফরবাদে প্রবেশ করেছে ভারতীয় বিমানবাহিনী।
figure>

 

তিনি আরও বলেছেন, পাক সেনাদের পাল্টা আক্রমণে ভারতের অভিযান ব্যর্থ হয়েছে। একটি মিরাজ-২০০০ ভেঙে পড়েছে বলেও দাবি করেছেন তিনি। তবে এই হামলায় ক্ষয়ক্ষতি এবং হতাহতের বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

অপরদিকে ভারতের বিমানবাহিনী দাবি করেছে, ১২টি মিরাজ-২০০০ যুদ্ধবিমান অভিযানে অংশ নিয়ে লাইন অব কন্ট্রোল-এলওসি পার হয়ে পাকিস্তানের একটি সন্ত্রাসী ঘাঁটি সম্পূর্ণ বিধ্বস্ত করতে ১ হাজার কেজি বোমা নিক্ষেপ করেছে।

ভারতের তরফ থেকে দাবি করা হয়েছে, সোমবার বালাকোট সেক্টর থেকে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়ে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান।
figure>

 

বালাকোট, চাকোটি এবং মুজফফরাবাদে জয়েশ-ই-মোহম্মদের ৩টি কন্ট্রোল রুম এবং বেশ কয়েকটি লঞ্চ প্যাড ধ্বংস করা হয়েছে।গত ১৪ই ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী হামলায় ভারতের সিআরপিএফের কমপক্ষে ৪০ সেনা নিহত হয়েছেন।

ওই হামলার পরপরই এর দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি গোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ। এরপর থেকেই ভারত এবং পাকিস্তানের মধ্যে কূটনৈতিক সংঘাত চরমে উঠেছে। দু’দেশের মধ্যে এতদিন পর্যন্ত বাকবিতণ্ডা চলছিল। এবার ভারতের এয়ার স্ট্রাইকের ঘটনায় দু’দেশের মধ্যে উত্তেজনা আরও বাড়বে বলে ধারণা করা যাচ্ছে।figure>

 

Leave A Reply

Your email address will not be published.