শুরু হয়ে গেল পাক-ভারত যুদ্ধ, কঠিন নির্দেশ পাকিস্তানী বিমান বাহিনীর পাইলটদের

পাকিস্তানের অন্তত পাঁচটি বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া বিমান বাহিনীর পাইলটদের মাত্র দুই মিনিটের মধ্যে উড্ডয়নের জন্য প্রস্তুত করা হয়েছে। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডের খবরে এমন তথ্য জানিয়েছে।

এদিকে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং সব আধাসামরিক বাহিনী এবং নিরাপত্তা প্রতিষ্ঠানগুলোর মধ্যে বৈঠকে বসেছেন। এতে সীমান্ত পরিস্থিতি নিয়ে ব্রিফ করা হবে। সীমান্তে সর্বশক্তি মোতায়েন এবং সম্পূর্ণ প্রস্তুতির জন্য সব বাহিনীর মহাপরিচালকদের নির্দেশনা দেয়া হবে।
figure>

 

সূত্র জানিয়েছে, বৈঠকে বেসামরিক লোকজনের নিরাপত্তা এবং অভিযান প্রক্রিয়ার জন্যও পরামর্শ থাকবে।

এদিকে রাওয়ালপিন্ডিতে একটি সাংবাদ সম্মেলন ডেকেছেন পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ গফুর।

এছাড়া ভারতীয় বিমান বাহিনী সর্বোচ্চ নিরাপত্তা সতর্কতা জারি করেছে। সব যুদ্ধ ঘাঁটিতেও সতর্কতা দেয়া হয়েছে, যাতে দুই মিনিটের মধ্যেই পাইলট বিমান নিয়ে উড্ডয়ন করতে পারেন। জম্মু ও অমৃতসরের মতো বিমানবন্দরমুখী স্থানগুলোতে বেসামরিক লোকজনের যাতায়াত নিষিদ্ধ করে দেয়া হয়েছে।figure>

 

এছাড়া এই যুদ্ধাবস্থার মধ্যে ভারত-পাকিস্তানমুখী আন্তর্জাতিক ফ্লাইটেও প্রভাব পড়তে শুরু করেছে। কিছু কিছু ফ্লাইট যেখান থেকে রওনা দিয়েছিল, সেখানে ফিরে গেছে। বাকিরাও বিকল্প উপায় খোঁজার চেষ্টা করছে।figure>

 

Leave A Reply

Your email address will not be published.